adds

মেয়েরা বড় অসহায় - helpless

                                                      মেয়েরা বড় অসহায় - helpless

মেয়ে মানেই সবকিছু মুখ বুজে মেনে নেওয়া, নিজেদের রাগ, জেদ, অভিমান লুকিয়ে পর্দার আড়ালে থাকা আর শোষণ নিপীড়ন মুখ বুঝে সহ্য করে নিয়ে অভিনয়ের হাসি হেসে সংসারে সবার জন্য বেঁচে থাকা।  

       যার গর্ভে দশমাস কাটানোর পর জন্ম হয়, যার কোলে কাটে শৈশব ও কৈশোরের দিনগুলো, যার অতি ভালবাসায় পরানো রাখি ও ফোঁটায় ভাইয়ের গরিমা শোভা পায়, যার আগমনে সংসারে লক্ষ্মী আসে, যে সহধর্মিণীর ভালবাসায় জীবন ও সংসার নিশ্চিন্তে কাটে সেই নারী আজ অসহায়। তার উপরেই চলে অমানসিক অত্যাচার। 

        হয়ত মেয়েরা সবসময় অসহায়, কখনো পরিবারের কাছে, কখনো সমাজের কাছে, কখনো নিজের ইচ্ছে পূরণের কাছে। সে কখনো নিজের জন্য বাঁচতে শেখেনি। ছোটবেলায় বাবা মায়ের জন্য, বিয়ের পর তার ভালবাসার মানুষটির জন্য ও সন্তান জন্মানোর পর তার সন্তানের জন্য। 

       মেয়েরা বাবার কথা মতো চললে লোকে বলে খুব ভাল মেয়ে। আবার অবাধ্য হয়ে মা বাবার মতের বিরুদ্ধে গিয়ে বিয়ে করলে সে স্বার্থপর, বেইমান। আবার মা বাবার কথার বিরুদ্ধে গিয়ে যার সাথে সংসার গড়েছে সেখানে গিয়ে ও যদি শশুর বাড়ির লোকের কাছে কথা শুনতে হয় যে সে এই সংসারের উপযুক্ত নয় তখন কি কেউ ভাবে মেয়েদের মনের অবস্থা। মেয়েরা সত্যিই অসহায়। 

     মেয়েরা বেশি সাজলে বলে ওর সংসারে মন নেই নির্ঘাত অন্য লোকের প্রেম এ পড়েছে আর সাজতে না জানলে বলে ওর মধ্যে মেয়েদের কোন গুনই নেই। ভাল করে সাজতে ও পারে না, মেয়ে জাতির কলঙ্ক। বেশি পড়াশোনা করলে পাড়ার লোকেরা বলে মেয়েকে তাড়াতাড়ি বিয়ে দাও নইলে ভাল ছেলে পাবে না, আর এত পড়াশোনা করিয়ে কি লাভ এই তো ভাতের হাড়ি ই ঠেলতে হবে তাছাড়া বিয়ে দিতে পণ ও লাগবে অনেক।  আবার শিক্ষিত হলে স্বামীরা হীনমন্যতায় ভোগে, অশিক্ষিত হলে সংসারে অবহেলায় দিন কাটে। মেয়েরা চাকরি করলে বলে আগে সংসার ও সন্তান দেখ তারপর চাকরি। চাকরি না করে যে সংসার সামলাতে ব্যস্ত তাকে বলা হয় সে কিছু না করে ঘরে বসে আসে তো তাই সে জানে না পয়সা আয় করা কত কষ্ট।  

ছোটবেলা থেকে মেয়েদের শিখানো হয় ঠিক করে বস, ঠিক করে হাঁট,  ঠিক করে কথা বল, কেন শুধু মেয়েদের উপর এত  বিধিনিষেধ। মেয়েদের জন্ম হয় কি শুধু পরের সেবায় নিয়োজিত থাকার জন্য। পরের সেবায় নিয়োজিত থেকেও মেয়েরা সংসারে সহ্য করে নির্যাতন ও নিপীড়ন।

                                                         সত্যি মেয়েরা খুবই অসহায়। 

                             

হঠাৎ ফেসবুকে খুঁজে পাওয়া - বন্ধু

               




                    

English translation :

Being a girl means to accept everything, to hide one's anger, stubbornness, arrogance behind the screen and to tolerate exploitation and oppression with a smile and to live for everyone in the world.

Born after spending ten months in her womb, in whose lap he or she spends the days of childhood and adolescence, in whose lovely 'rakhi' and 'bhaiphuta' her brother's glory is adorned, in whose arrival Lakshmi comes to house, the woman who help her husband to spend peaceful life, is helpless today. 

Maybe girls are always helpless, sometimes to family, sometimes to society, sometimes to fulfill their own desires. She never learned to live for herself. She spend her live for her parents in childhood,for her husband after marriage she spend her life and for her child after childbirth.

People say that girls grow up properly if she follows her father's words. Again, if she disobeys and goes against the wishes of her parents, she is selfish and dishonest. Again, going against the words of the parents, if she is going to her husband's house and spend her whole life for them but after that  she is suffering a lot from her husband and in laws.The girls are really helpless.

If she is overdressed then people said that, she has fallen in love with other people and if she doesn't know how to dress up more better, than people said that, she has no qualities of girl. If you study more, the people of the neighbourhood said that give the girl's hand in marriage quickly, otherwise she will not get a good bride groom, and what is the benefit of studying so much? 

When the girl is more educated then, husband suffer from inferiority complex, while uneducated, they spend their days in neglect in the family. When girls work, they said first look at the family and children, then work. If she is busy to managing her family, than said to her that she is doing anything, so she does not know how hard it is to earn money.

From an early age, girls are taught to sit properly, to walk properly, speak properly, why is there so many restrictions only on girl? Girls are born just to be engaged in service. Even after being engaged in service, the girls endured torture and oppression in the family.

                                                           






  

Post a Comment

4 Comments

Thanks for comments.